বৃদ্ধাশ্রম থেকে বাবা.. .~~Hedaet Forum~~

Email: Password: Forgot Password?   Sign up
Are you Ads here? conduct: +8801913 364186

Forum Home >>> Blogs, Variety >>> বৃদ্ধাশ্রম থেকে বাবা.. .

Tamanna
Modarator Team
Total Post: 7639

..বৃদ্ধাশ্রম থেকে বাবা..
প্রথম যেইদিন তুমি দুনিয়ার আলো দেখ,আর তোমার মা চোখ বুজে যায় অন্ধকারে,খুব কষ্ট হয়েছিলো সেইদিন,
কিন্তু তুমি ছিলে বলে কষ্টগুলো খুশিতে পরিণত হয়।
যখন আধৌ আধৌ কন্ঠে বাবা বলে ডাকতে সেই খুশি লাগতো আমার।জন্মের সময় তোমার মা তোমাকে আমার হাতে তুলে দিয়ে মারা গেছে,ভাবতে কষ্ট হতো বিষণ কিন্তু তোর মুখ দেখিলে সেই কষ্ট মলিন হয়ে যায়।
তোর মায়ের দায়িত্ব আমি নিয়েছি,তোর কান্না থামানোর জন্য পুরো বাড়িতে নিয়ে হাটতাম,
এই সেই বলে কান্না থামাতাম,তখনি বুঝেছি সন্তানকে বড় করতে কত কষ্ট সহ্য করতে হয় একজন মায়ের.
পাথর চাপা কষ্ট বুকে নিয়ে তোর মা হারা দুঃখ তোকে বুকে নিয়ে সুখ বলে মেনে নিতাম।
অফিস বাড়ী তুই সব সামলাতে হাপিয়ে উঠতাম,সবাই বলতো বিয়ে কর একটা?
আমি করিনি,কেন তুই জানিস।
সবসময় তোকে ভালোটা দিয়েছি,কখনো কষ্ট নামক শব্দে তোকে পরিচিত করিনি।
আজ তুমি ডাক্তার,আমি রিটায়ার্ড।
বয়স আমার সত্তর,আর তোমার ত্রিশ।
তোমার বিশাল বাড়ী,অথচ আমার থাকার জায়গা নেই,ভাবতে অভাক লাগে বাবা।
তুমি যখন এওয়ার্ড পাও,পাশে সুন্দর বউকে ডেডিকেট করে বলে এই এওয়ার্ড আমার স্ত্রীর জন্য পাওয়া,
তখন আমার কষ্ট হয় না,বড্ড সুখ হয় এইভেবে যে তুমি আজ বুঝতে শিখেছ, বলতে শিখেছ।
আলিশান বাড়িতে পার্টিতে যখন আমায় পরিচয় দেওয়ার বদলে বল আমি কাজের লোক।
আমার বড্ড ভালো লাগে,কেন জানো?
কারণ আমি সত্যি তো তোমার কাজের লোক,তোমার মা চলে যাওয়ার পর নিয়োজিত করে রেখে গেছে আমাকে।
তুমি যখন গাড়ি চাপো আমার খুব ভালো লাগে,
কারণ এগুলো আমার স্বপ্ন ছিলো,আমার গাড়ির টাকা বাঁচিয়ে তোমার সখের বাইক ও সেমিস্টার ফি দিয়েছি,
তুমি যখন আমায় বাহিরে রেখে রেস্টুরেন্টে ভিতর প্রবেশ কর আমার সেইদিনের কথা মনে পরে যখন রেস্টুরেন্ট এ যাবো বলে পাচঁ হাজার টাকা ছিলো যা তোমার বন্ধুদের পার্টিতে নিয়ে গেছো।
আজ এই ছোট ঘরে থাকতে আমার অসুবিধা হচ্ছেনা,আমি চিন্তা করি তুমি থাকতে পারবে ত?
আমার থাকার এই সিটটা তোমার জন্য রেখে গেলাম বাবা,কষ্ট হলে আমায় স্বরণ করিও।
হ্যাঁ আমার বালিশের নিছে তোমার আমার স্মৃতি মাখা সেই ধুলোবালি জমা ছবির ফ্রেমটা মাঝে মধ্যে হাতে নিও।
তখন বুঝতে পারবে তোমার বাবা কি?বা কেমন ছিলো।
ভালো থেকো আমার বাবা।
ইতি তোমার বৃদ্ধ বাবা।

Father from old age ..
The first time you see the light of the world, and your mother wakes up in the darkness, it is very sad that day,
But you were happy because the difficulties became happy.
When I was happy to call my mother, I was happy to say that in the time of your mother, your mother was killed by giving me up to you, I used to feel sad but I felt sad when I saw your face.
I took the responsibility of your mother, took me home to stop your cry,
This was the crying cry, then I understand how much trouble a child has to endure to raise a child.
You have to accept happiness as a chest on your chest.
The office house would have been able to handle you all, everyone said, marry one?
I did not know why, you know.
I have always given you the good, I have never known you in the name of trouble.
Today you are a doctor, I'm retired.
My age is seventy, and your thirty.
Your grand house, but I have no place to live
When you receive the award, by dedicating a beautiful wife on the side, this award is available for my wife,
It does not hurt me, it is a great happiness, because you have learned to understand today, to learn.
Instead of introducing me to the party at the house of Alishan, I say I am a workman.
I like my stomach, why do you know?
Because I'm really your workman, after leaving your mother, I have left the job and left me.
When you feel like I'm pressing a car,
Because these were my dreams, saving your car's money and paying your sweethearts and semester fee,
When you entered me outside the restaurant, I remember the day when the restaurant was about five thousand rupees that your friends took to the party.
I do not have difficulty in staying in this small room today, I think you can stay?
I left this seat for you, father, if you are in trouble, then welcome me.
Yes, you have taken my pillow to my memories. Take the frames of the photo dusted occasionally.
Then you can understand what your father was or how it was.
Be my father
Your old father