ইমেজ ম্যাপ Create / Emage map creat~~Hedaet Forum~~

Email: Password: Forgot Password?   Sign up
Are you Ads here? conduct: +8801913 364186

Forum Home >>> Dreamwaver >>> ইমেজ ম্যাপ Create / Emage map creat

Tamanna
Modarator Team
Total Post: 7639

ইমেজ ম্যাপ ক্সতরীঃ
ইমেজ ম্যাপ হলো ইমেজের নিদিষ্ট অংশ select করে তার মধ্যে লিংক ক্সতরী করা প্রথমে একটি ইমেজ অ্যাড করি। Click Here ইমেজ ইনসার্ট করি। এবার আমরা এই ছবির উপরে ইমেজ ম্যাপ ক্সতরী করবো। এজন্য প্রথমে ইমেজটিতে মাউস দিয়ে Click কিক করে সিলেক্ট করি। আমরা click Here লেখার উপর ইমেজ ম্যাপ ক্সতরী করবো। প্রথমে rectangular hotspot tool সিলেক্ট করি।
এবার Click Here লেখাটির উপর selection ক্সতরী করি। প্রপারটিজ এর দিকে ল্য করি ম্যাপ এর
প্রপারটিজ চলে এসেছে। এখন map link ক্সতরী করার জন্য properties এর link এর জায়গায় যেখানে link দিবো, সে URL দিতে হবে। ধরুন এখানে আমরা hedaet.com এ লিংক দিবো তাহলে http://www.hedaet.com লিখতে হবে। আর target এর ঘরে blank করে দিই। চাইলে alt এর ঘরে ইমেজের alternate name দিয়ে দিতে পারেন। এখন page টি save করি। Save করার পর F12 প্রেস করে দেখি যে browser এ link টা কিভাবে show করে। এখন যদি click here এর উপর click করি তাহলে hedaet.com এ চলে যাবে। এভাবে আমরা ইমেজের বিভিন্ন অংশে একটি ইমেজের একাধিক লিংক ক্সতরী করতে পারি।
Map images ksatarih
Select part of the image, the image map specified in the first link ksatari I add an image. Click Here I insert images. Now we'll ksatari map image on the photo. First select the image with the mouse Click kick. Click Here we will ksatari image map on the text. Select the rectangular hotspot tool.
Click Here I ksatari selection on the text. Let's aim at the map of Properties
Properties come. Ksatari map link to the properties of the place where the link would link the URL will be. Suppose if we'll link to hedaet.com http://www.hedaet.com would write. Let's target the cell blank. Alt alternate name you want to give the image of the house you can. Let us now save the page. Save by pressing F12 after the show to see at the link in the browser. Now, if you click on it, click here to go to hedaet.com. Thus, we have an image with multiple links to different parts of the image can ksatari.